সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
রবিবার, ৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রাথমিক শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষা কবে? জেনে নিন

ডেইলি সিলেট ডেস্ক ::

প্রাইমারি স্কুলের শিক্ষক পদে তৃতীয় ধাপে আবেদনকারী প্রার্থীদের পরীক্ষা শুরু হতে পারে মার্চ মাসের তৃতীয় সপ্তাহে। তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলের নিয়োগ প্রার্থীরা অংশগ্রহণ করবেন।

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় (প্রাগম) সূত্রে এ তথ্য জানা গেছে। প্রাগম এক কর্মকর্তা জানান, এসএসসি পরীক্ষার পরপরই সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

এই লক্ষ্য নিয়ে সম্প্রতি প্রস্তুতি কার্যক্রম শুরু হয়েছে। এসএসসি পরীক্ষা শেষ হবে ১২ মার্চ। এর পরপরই তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে এখনও পরীক্ষার চূড়ান্ত তারিখ নির্বাচন করা হয়নি।

শিগগিরই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আন্তঃসভায় দিন তারিখ নির্ধারণ করা হবে। গত বছর ২৪ জুন থেকে ৮ জুলাই পর্যন্ত তৃতীয় ধাপের নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারীদের আবেদন গ্রহণ করা হয়েছে। ঢাকা ও চট্টগ্রাম বিভাগ থেকে আবেদন করেছেন ৩ লাখ ৪০ হাজারের বেশি প্রার্থী।

এর আগে দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন। ফেব্রুয়ারি মাস জুড়ে জেলাভিত্তিক এসব প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে।

প্রথম ধাপের নিয়োগ পরীক্ষায় বরিশাল, সিলেট ও রংপুর বিভাগ থেকে ৩ লাখ ৬০ হাজার ৬৯৭ জন প্রার্থী আবেদন করেন। এর মধ্যে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৯ হাজার ৩৩৭ জন। এসব প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: